ফেসবুকে কিভাবে প্রতিদিন 500 থেকে 1000 টাকা আয় করা যায়?


হ্যালো বন্ধুরা আজকে আমি আপনাদেরকে জানাবো কিভাবে আপনারা 2022 সালে ফেসবুকের মাধ্যমে টাকা আয় করবেন। ফেসবুকে অনেক মাধ্যম আছে যার মাধ্যমে আপনি খুব সহজে টাকা আয় করতে পারবেন। দেরি না করে জেনে নেওয়া যাক কিভাবে আপনি ফেসবুকের মাধ্যমে টাকা আয় করবেন।

কিভাবে ফেসবুকে টাকা ইনকাম করা যায় 

  • ফেসবুকে ভিডিও তৈরি করার মাধ্যমে টাকা আয়
  • Facebook Sponsor এর মাধ্যমে টাকা আয়
  • Facebook Ads এর মাধ্যমে টাকা আয়

ফেসবুকে ভিডিও তৈরি করার মাধ্যমে টাকা আয়

তো মানে আপনি যদি ফেসবুকে যান তাহলে Facebook Watch অপশন নামে একটি অপশন পাবেন। Facebook Watch এ গেলে আপনি দেখতে পাবেন অনেক অনেক ভিডিও আছে। এসবের অনেক ভিডিও মনিটাইজ করা আবার অনেক ভিডিও মনিটাইজ করা না। আগে জেনে নেওয়া যাক মনিটাইজ মানে কি। মনিটাইজ এর মানে হলো নগদীকরণ। সংক্ষেপে বলতে গেলে যদি আপনার ভিডিও মনিটাইজ থাকে তাহলে সেই ভিডিও থেকে টাকা আয় করতে পারবেন। আর যদি মনিটাইজ না করা থাকে তাহলে সেই ভিডিও থেকে আপনি কোন আয় বা উপার্জন পারবেন না। এবার জেনে নেওয়া যাক কোন ভিডিওগুলো আপনি মনিটাইজ করতে পারবেন। আপনার ভিডিওগুলো কে ইউনিক হতে হবে মানে ভিডিও আপনার নিজের হতে হবে অন্যের ভিডিও কপি করা যাবে না। তাহলেই আপনি সেই ভিডিও মনিটাইজ হবে। ফেসবুকে মনিটাইজ পাওয়ার জন্য কিছু  requirement আছে। 


ফেসবুক মনিটাইজেশন যা লাগবে:

1. একটি পেজ তৈরি করতে হবে 
2. পেজে মিনিমাম 10000  ফলোয়ার থাকতে হবে 
3. মিনিমাম পাঁচটি ভিডিও বানাতে হবে 
4. 6 লক্ষ মিনিট ওয়াচ থাকতে হবে


Facebook Sponsor এর মাধ্যমে টাকা আয়

এক্ষেত্রে অনেক অডিয়েন্স এনগেজ করা লাগবে, আপনার একটি বড় ফ্যানবেজ থাকা লাগবে মানে আপনার পেইজে অনেক ফলোয়ার থাকতে হবে। তাহলে আপনার সাথে অনেক বড় বড় Brand বড় বড় Company গুলো চুক্তি করবে এজন্য যে তাদের প্রোডাক্ট গুলো আপনার মাধ্যমে আমার কাছে পৌছিয়ে দিবে এজন্য আপনাকে তারা একটি নির্দিষ্ট এমাউন্টের টাকা Pay করবে।

Facebook Ads এর মাধ্যমে টাকা আয়

আপনার যদি কোন প্রোডাক্ট থাকে সেগুলো আপনি খুব দ্রুত বিক্রি করতে চাচ্ছেন তাহলে তা আপনি ফেসবুক অ্যাড এর মাধ্যমে খুব সহজেই করতে পারবেন। আপনি যদি ফেসবুকে এড কোন নির্দিষ্ট জায়গায় দিতে চান তাহলে সেটা আপনি খুব সহজেই পারবেন। উদাহরণস্বরূপ আপনি যদি ঢাকায় আপনার পণ্য Sell করতে চান তাহলে আপনি Facebook Ads এ ঢাকা লোকেশন চুজ করে খুব সহজেই সেখানে আপনার পণ্যের Ads দিতে পারবেন।

Post a Comment

Previous Post Next Post

Contact Form